নোয়াখালী প্রতিনিধি :নোয়াখালীর সুবর্ণচরে কৃষক আব্দুল মান্নানের হত্যা মামলার প্রধান আসামি ফজলুল হক ফজলুকে দ্রæত গ্রেফতার এবং হত্যার সাথে জড়িত সকলের ফাঁসি দাবি করে মানববন্ধন করেছে নিহতের পরিবার এবং এলাকাবাসী।বুধবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন, নিহতের ভাই সফিকুর রহমান, স্থানীয় মনির মেম্বার, মোস্তফা মাঝি, দিদার হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, হত্যাকারি ফজলুল হক ফজলু চরজব্বার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের প্রভাব খাটিয়ে দির্ঘদিন ধরে সুবর্ণচরে মাদক ব্যবসা, খুন, ধর্ষণ, ডাকাতি, ভূমিদখল, চাঁদাবাজিসহ নানা অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত রয়েছে। ফজলুর এসব অপকর্মের প্রতিবাদ করলে ফজলু তার নিয়ন্ত্রিত বাহিনীর সদস্যদের নিয়ে ইউনিয়নের কা ন বাজারে কৃষক আব্দুল মান্নানকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে এবং আরো ৩ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এর মধ্যে আহত কাশেমের অবস্থা আশংকা জনক। বর্তমানে কাশেম ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে রয়েছেন। ঘটনার পরদিন পুলিশ ৪ জনকে গ্রেফতার করলেও হত্যার প্রধান আসামি ফজলুল হক ফজলুকে এখনো গ্রেফতার করেনি পুলিশ।

কৃষক আবদুল মান্নানকে হত্যাকারী ফজলুল হক ফজলুসহ হত্যার সাথে জড়িতদের দ্রæত গ্রেফতার এবং ফাঁসির দাবি জানান বক্তারা ।

উল্লেখ্য, গত বুধবার (৫ আগস্ট) রাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের কা ন বাজারে আহত কাশেমের জননী ফার্মেসীতে পশ্চিম চরজব্বার গ্রামের মজিবুল হকের ছেলে আওয়ামী লীগ নেতা ফজলুল হক ফজলু ও ইউপি সদস্য নেতৃত্বে বাহার উদ্দিনের নেতৃত্বে সঙ্গবদ্ধ সন্ত্রাসীরা অতর্কিত হামলা কৃষক আবদুল মান্নানকে হত্যা করে। এ ঘটনায় ফার্মেসীর মালিক কাশেমসহ ৩জন গুরুত্বর আহত হয়।

এদিকে ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও হত্যা মামলার প্রধান আসামি ফজলুল হক ফজলু গ্রেফতার না হওয়ায় ফুঁষে উঠেছে এলাকাবাসী ও নিহতের পরিবার।