নিতিশ সানা, কয়রাঃ
কয়রায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট শনিবার দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজন করা হয়।

শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে রাষ্ট্রিয় পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবু, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, কয়রা থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন। এছাড়া কয়রা উপজেলা আওয়ামিলীগের দলিয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি জি এম মহাসিন রেজার নেতৃত্বে দলিয় নেতা কর্মীসহ ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্প স্তাপক অর্পন করেন। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে সুর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পাতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। তাছাড়া দিনব্যাপী আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্গণ প্রতিযোগীতা, অসহায়দের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচী আয়োজন করা হয়।