খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: গতকাল সাতক্ষীরা জেলা ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন’র অস্থায়ী কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচন ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা ক্রাইম রিপোর্টাস এ্যাসোসিয়েশনের সভাপতি দি বাংলাদেশ টুডের জেলা প্রতিনিধি  মতিয়ার রহমান মধু’র সভাপতিত্বে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠানটি স ালনা করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য ও সাতক্ষীরা জেলা ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন’র সাধারণ সম্পাদক এবং দৈনিক ভোরের পাতা’র জেলা প্রতিনিধি এস এম মহিদার রহমান।

সাতক্ষীরা জেলা ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন’র সভাপতি তার বক্তব্যে বলেন, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। এ দিনটি বাঙালীদের কাছে একটি কলংকিত দিন। এ দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাঙালীর জাতির পিতা, যিনি সৃষ্টি না হলে বাঙালী জাতির সৃষ্টি হতো সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেই কিছু বিপদগামী সেনারা স্বপরিবারে হত্যা করে বাঙালী জাতিকে কলংকিত করেছে। এখন সময় হয়েছে এই কলংক থেকে দায় মুক্ত হওয়ার। পরবর্তীতে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন’র সিনিয়র সহ-সভাপতি সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবুল কালাম। তিনি তার বক্তব্যে বলেন ১৫ আগস্ট বাঙালীদের কাছে একটি গুরুত্বপূর্ণ দিন। এ দিন দেশদ্রোহীরা বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করে তাদের নীল নকশা বাস্তবায়ন করতে চেয়েছিল। বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছিল কিন্তু তাদের সেই আকাঙ্খা পূরণ হয়নি।


এ সময় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের সহ সভাপতি এম ঈদুজ্জামান ইদ্রিস, প্রচার সম্পাদক জনাব তাজমিনুর রহমান টুটুল, শিক্ষা সম্পাদক প্রফেসর রজব আলী ও আইন সম্পাদক এ্যাডঃ আজহারুল ইসলাম। এ সময় বক্তারা বলেন, ১৫ আগস্ট বাঙালীদের কাছে শোকের মাস। এমাসে বাঙালী জাতির পিতা ও বাংলার মহানায়ককে তার স্বপরিবারে হত্যা করা হয়েছিল। এমনকি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলকে ও তারা মারতে দ্বিধা করেনি। পৃথিবীর ইতিহাসে এমন ন্যাক্কারজনক ঘটনা আর নেই। তারা এ হত্যার ঘটনায় জড়িত সকল দোষীদের দ্রæত সময়ের মধ্যে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক ও দি ডেইলি সান পত্রিকার জেলা প্রতিনিধি শেখ আমিনুর রশিদ সুজন,তথ্য সম্পাদক ও দৈনিক নবচেতনা পত্রিকার জেলা প্রতিনিধি শেখ হাসান গফুর, দপ্তর সম্পাদক ও দৈনিক নওরোজ/দৈনিক কালান্তর পত্রিকার জেলা প্রতিনিধি বোরহান উদ্দীন বুলু, প্রচার সম্পাদক ও দৈনিক ভোরের দর্পন পত্রিকার স ম তাজমিনুর রহমান টুটুল, প্রকাশনা সম্পাদক ও দৈনিক উত্তর দক্ষিণ পত্রিকার জেলা প্রতিনিধি আসিফ পারভেজ বিরু, সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক রাজপথের দাবী পত্রিকার জেলা প্রতিনিধি এ এস এম শাহ্নেওয়াজ মাহ্মুদ রনি, মানবাধিকার সম্পাদক ও খুলনা ল পত্রিকার জেলা প্রতিনিধি খান নাজমুল হুসাইন , সমাজ কল্যান সম্পাদক ও দৈনিক অনির্বান এর জেলা প্রতিনিধি জি এম সোহরাব হোসেন, কার্যকরী সদস্য ও সময় বার্তার সম্পাদক মোঃ মোশারাফ হোসেন, দৈনিক জন্মভূমি ও সুপ্রভাত এর পাটকেল ঘাটা প্রতিনিধি প্রভাষক নাজমুল হক , দৈনিক ভোরের পাতা ও দৈনিক কাফেলা’র দেবহাটা প্রতিনিধি মোঃ ওহিদুজ্জামান , কার্যকরী সদস্য ও দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি মোতাহার নেওয়াজ মিনাল, সাধারন সদস্য ও সাপ্তাহিক মুক্তস্বাধীন পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান, দৈনিক গণমুক্তির জেলা প্রতিনিধি শেখ হাবিবুর রহমান হবি, একাত্তর বাংলা টিভির জেলা প্রতিনিধি মোঃ ইদ্রিস আলী, দৈনিক দেশ সংযোগ ’র জেলা প্রতিনিধি মোঃ আমিরুল ইসলাম , দৈনিক প্রথম বেলার জেলা প্রতিনিধি মোঃ শহিদুল ইসলাম শহিদ, মুক্তস্বাধীন পত্রিকার নিজস্ব প্রতিনিধি মোঃ মনিরুল ইসলাম , এ বি এম মহিদুল ইসলাম , মোঃ আব্দুল মাতিন সহ আরো অনেকে।
সভা শেষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় ।