মোস্তাফিজুর রহমান লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ জেলার হাতীবান্ধা উপজেলায়    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণের মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস।শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে হাতীবান্ধা উপজেলা পরিষদ  চত্তরে   বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন, এএসপি তাপস সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, শামীমা সুলতানা সহকারী কমিশনার(ভূমি), থানা অফিসার ইনচার্জ ওমর ফারুক আ”লীগ সভাপত,লিয়াকত হোসেন বাচ্চু এস,এস সরকারিউচ্চ বিদ্যালয়েপ্রধানশিক্ষক রেজাউল করিম প্রধানসহ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর গার্ড অব অনার প্রদান ও জাতির পিতার ম্যুরালের সামনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন শেষে মোনাজাত করা হয়।

ওপর দিকে রাত ১২টা১মিনিটে ছাত্রলীগ সভাপতি জিহানের নেতৃত্বেদলীয়কার্যালয়ে মোমবাতিজ্বালিয়ে জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধাজ্ঞাপন করে এছাড়াও  যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ,যুব মহিলা লীগ,   শ্রমিক লীগ,  সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা-কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকেই বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন সকল সরকারি, আধা-সরকারি, বে-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ। বেলা বাড়ার সাথে সাথে জাতির জনকের প্রতিকৃতি ভরে যায় শ্রদ্ধার ফুলে ফুলে।

এদিকে  বিভিন্ন স্থানে দিবসটি উপলক্ষে জাতীয় ও কালো পতাকা অর্ধনমিত, দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, আলোচনা সভা, শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতা ও কাঙালি ভোজসহ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো নানান আয়োজনের মধ্য দিয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্টের বিভীষিকাময় কালো দিনটি স্মরণ করছে। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে রয়েছে বিশেষ প্রার্থনার আয়োজন।