অমিত কর্মকার, লোহাগাড়াঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগরে বিদ্যুৎ স্পৃষ্ট মা-মেয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে। উল্লেখ্য, গতকাল সোমবার বিকেলে নিহত ময়না বাড়ি থেকে শাক তুলতে বের হন। বিকেলের কোন এক সময় গেøাবাল ব্যাংক লি: এর আধুনগর শাখার পেছনের পরিত্যক্ত ডোবাতে শাক তুলতে গিয়ে বৈদ্যুতিক ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায় ময়না। ওই সময় তার চিৎকার শোনতে পেয়েও কাউকে দেখতে পায়নি স্থানীয়রা। অপরদিকে, ১৮ আগষ্ট মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে মেয়েকে খোঁজতে বের হয় মা রাশেদা। পরিত্যক্ত ডোবাতে মেয়ের মৃত দেহ দেখে চিৎকার দিয়ে মেয়েকে ধরে টানার সময় তিনিও বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। নিহত রাশেদা ৪ কন্যা ও ১ ছেলে সন্তানের জননী।
মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আধুনগর (ঘাটিয়ার পাড়া) গেøাবাল ব্যাংকের পেছনে নিহতরা লোহাগাড়া সদর বায়তুন নুর পাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন। পরিত্যক্ত অবস্থায় ডোবা থেকে তাদের লাশ উদ্ধার করেছে লোহাগাড়া থানা পুলিশ। নিহতরা হলেন কক্সবাজার জেলার পেকুয়া মগনামা শরৎঘোনা ১ নং ওয়ার্ড এলাকার বাদশা মিয়ার স্ত্রী রাশেদা বেগম (৩৭) ও মেয়ে ময়না আক্তার (১৩)।
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম মোঃ সরওয়ার জানান বলেন, ঘটনার খরব পেয়ে তাৎক্ষণিক লাইনম্যান গিয়ে ছেঁড়া তার উদ্ধারকরেন। এঘটনায় এজিএম প্রশান্ত বিশ্বাসের নেতৃত্বে ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। পরবর্তীতে স্থানীয়রা পুলিশে খবর দেন। খরব পেয়ে লোহাগাড়া থানা পুলিশের এসআই আব্দুল হক ও এসআই দুলাল বাড়ৈ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে মা-মেয়ে দু’জনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয় বলে থানা সূত্রে জানা যায়।
লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ বলেন, নিহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। লাশের সুরতহাল শেষ হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।