মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়িঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে  আগামী ২৯ আগষ্ট বিদ্যুৎ সংযোগসহ নবনির্মিত সোনাইছড়ি  ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন করতে পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আসছেন।

সূত্রে জানা যায় গত ৮ মাস পূর্বে সোনাইছড়ি ইউনিয়নে বিদ্যুতের খুটি স্থাপন করা হয়। তার পাশাপাশি নব-নিযুক্ত ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণ সম্পন্ন করা হয়। হঠাৎ সারা বিশ্বে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার পাশাপাশি দেশেও প্রভাব পড়াতে এই বিদ্যুত সংযোগ ও নব-নির্মিত পরিষদ ভবন উদ্বোধনটি অনিশ্চিত হয়ে পড়েছিলো।


এর পরও করোনা ভাইরাস সংক্রমণ ধীরে ধীরে কমে আসাতে নব-নির্মিত ইউনিয়ন পরিষদ ভবন ও বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করার সম্মতি জ্ঞাপন করেন মন্ত্রী বীর বাহাদুর এমপি। 

আগামী ২৯ আগষ্ট স্বাস্থ্যবিধি মেনে বিদ্যুৎ ও ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন করতে সোনাইছড়ি সফরে আসতেছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি।বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ বলেন,নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ির প্রত্যন্তঞ্চলে আলো জ্বলার স্বপ্ন বাস্তবায়ন হতে আর মাত্র ১১দিন বাকী। উদ্বোধনের পর বিদ্যুতের আলো জ্বলবে এ ইউনিয়নে।

উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী বলেন, আমাদের পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি হলেন প্রতিশ্রুতি ও উন্নয়নবান্ধব নেতা। তিনি যা প্রতিশ্রুতি দিবেন তা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করেন। তার প্রমাণ হলো তিনি টানা ছয় বারের এমপি নির্বাচিত হয়েছেন। তাকে সাধারণ মানুষ ভোট দিয়ে সাংসদে পাঠান।

 এই সোনাইছড়ি ছিলো একটি ওয়ার্ড। বীর বাহাদুরের নির্বাচনী ওয়াদা ছিলো এই সোনাইছড়ি ওয়ার্ডকে ইউনিয়ন রূপান্তরিত করা এবং ঘরে ঘরে বিদ্যুৎ পৌছেঁ দেয়া। তিনি কথা দিয়ে কথা রেখেছেন। সোনাইছড়ি এখন ইউনিয়ন। সেই ইউনিয়নে নব-নির্মিত ইউনিয়ন পরিষদ ভবনসহ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করা হবে। উদ্বোধনের পর বিদ্যুতের আলোয় আলোকিত হবে এলাকাবাসী।