বিশেষ সংবাদদাতা


নেইল ম্যাকেঞ্জি নেই। তার বদলে টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন কে? তিনি কি নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলান, নাকি অন্য কেউ? শোনা যাচ্ছে, জাতীয় দলের সম্ভাব্য ব্যাটিং কোচের সংক্ষিপ্ত তালিকায় আছেন একজন লঙ্কানও।

সেই লঙ্কান ব্যাটিং কোচটা কে? যেহেতু লম্বা সময় ধরে টেস্ট সিরিজ হবে খেলা হবে শ্রীলঙ্কায়। তাই ভেতরের খবর, বিসিবির অনেকেই চাইছেন লঙ্কান কোচকে নিয়োগ দিতে।

তাতে করে আরেকটি ঝামেলা এড়ানো যাবে। ভিনদেশি কাউকে করোনার ভেতরে উড়িয়ে আনার দরকার পড়বে না। সেই ব্যাটিং পরামর্শক লঙ্কান হলে আগামী সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে নিজ দেশেই টাইগারদের সাথে কাজ করতে পারবেন।

এছাড়া লঙ্কান উইকেট ও জাতীয় দলের ব্যাটসম্যানদের সম্পর্কেও তার ধারণা খুব পরিষ্কার থাকবে। এই বিবেচনায়ও লঙ্কান ব্যাটিং পরামর্শকের কথা ভাবা হচ্ছে বেশি করে।

সেই ব্যাটিং কোচটা কে হবেন, এখনও আন্দাজ করা যাচ্ছে না। তবে বিসিবির ঘনিষ্ঠ কেউ কেউ মাহেলা জয়াবর্ধনের নাম বলছেন। কিন্তু যতদূর জানা গেছে, এ লঙ্কান ব্যাটিং কিংবদন্তি আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে জড়িত। আইপিএলে মোটা অংকের অর্থের মায়া ছেড়ে তিনি নিশ্চয়ই বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে কাজ করতে রাজি হবেন না আপাতত।

তাই মাহেলা জয়াবর্ধনের শ্রীলঙ্কা সফরে টাইগারদের ব্যাটিং কোচ হওয়ার সম্ভাবনা কম। সেটা বিসিবি চাইলেও হয়তো হবে না। সেক্ষেত্রে সম্ভাব্য সেরা বিকল্প এখন নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানই।

টিম বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরিও স্বদেশি ক্রেইগ ম্যাকমিলানের কোচ হিসেবে দায়িত্ব নেয়ায় রাখতে পারেন সমন্বয়কারির ভূমিকা। কাজেই শেষ পর্যন্ত ঐ লঙ্কানকে না পেলে ম্যাকিমলানকেই বেছে নিতে পারে বিসিবি।