স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় সাদ ব্রেড এন্ড বিস্কুট বেকারি যত্রতত্র নিয়ম নীতি ছাড়া গড়ে উঠেছে বেকারি কারখানা। উক্ত বেকারি নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী হচ্ছে।নেই এখানে (বিএসটিআই) এর
অনুমোদনসহ উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ। খবর রাখেন না পরিবেশ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।সরজমিনে দেখা যায় উপজেলার বিভিন্ন বাজারে কিংবা বাড়িতে স্যাঁতস্যাঁতে নোংরা পরিবেশে ভেজাল ও নিম্নমানের উপকরণ দিয়ে অবাধে তৈরী হচ্ছে বেকারি খাবার। অভিযোগ রয়েছে খাবার তৈরীতে ক্ষতিকারক রাসায়নিক পদার্থ ও নিম্নমানের পাম তেল ব্যবহার করা হচ্ছে। শ্রমিকরা বিশেষ পোশাক ছাড়া খালি পায়ে খাবার তৈরী করছেন।
নোংরা ও অপরিষ্কার কড়াইতে আটা ময়দা প্রক্রিয়াজাত করা হচ্ছে। ডালডা দিয়ে তৈরী করা ক্রিমের পাত্রগুলোতে ঝাঁকে ঝাঁকে মাছি ভন ভন করছে। উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ ছাড়াই বাহারি মোড়কে বনরুটি, পাউরুটি, কেক, বিস্কুটসহ বিভিন্ন ধরনের খাবার উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে।এবিষয়ে উক্ত বেকারির মালিক প্রোঃ মোঃ আব্দুল মান্নান মুঠোফোনে গণমাধ্যম কর্মীকে বলেন সব বেকারির পরিবেশ যেমন চালাচ্ছে আমিও সেরকম চালাচ্ছি, উক্ত বিষয়ে এলাকার জনসাধারণ বলেন আমারা সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছি।