তারিকুল আলম, সিরাজগঞ্জঃপবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সিরাজগঞ্জে আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় ইসলামিক ফাউন্ডেশন এই আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম রওশন কবীর এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম প্রমুখ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ। এতে আলোচক ছিলেন আলীয়া মাদ্রাসার প্রভাষক মাওঃ রুহুল আমিন।

বক্তাগণ বলেন, মানবতার মুক্তিদাতা হযরত মুহাম্মদ (সা.) হলেন সব মানুষের নবী, বিশ্বনবী। জাতি, ধর্ম, বর্ণ, গোত্র, সম্প্রদায়, দেশ-কাল নির্বিশেষে তিনি হলেন সব মানুষের জন্য মহান আল্লাহ প্রেরিত সর্বশ্রেষ্ঠ মহাপুরুষ; যিনি বিশ্বমানবতার জন্য সর্বোত্তম আদর্শের মূর্ত প্রতীকও বটে। মানবজীবনের সব দিক ও বিভাগে যাঁকে অনুসরণ করলে মহান আল্লাহ তায়ালার নৈকট্য ও ভালোবাসা অর্জিত হবে, তিনি হলেন সেই সর্বোত্তম আদর্শের নমুনা বিশ্বনবী মুহাম্মদ (সা.)। তাঁর জীবনাদর্শ মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান।

শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, ইমাম ও আলেমগণ।