এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ যশোরের বেনাপোল পোর্ট থানাধীন যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী নামক স্থান থেকে ১ কেজি ৪শ গ্রামের (১৩ টি) স্বর্ণের বার সহ আশিকুর রহমান নামে এক স্বর্ণ চোরাকারবারিকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। আটককৃত আসামী- মোঃ আশিকুর রহমান (৪০) সে ঝিকরগাছা থানাধীন নাভারণ উত্তর দেউলি (আকিজ স্কুলের পেছনে) গ্রামের মোঃ সৈয়দ আলীর ছেলে।

৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সেলিম রেজা জানান, আজ বৃহষপতিবার (১৯ নভেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যশোর থেকে ছেড়ে যাওয়া একটি বেনাপোলগামী লোকাল বাসে করে একজন স্বর্ণ চোরাকারবারি স্বর্ণের একটি চালান নিয়ে বেনাপোলের দিকে যাচ্ছে। এমন সংবাদে বেনাপোল সীমান্তের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট বিজিবি নিরাপত্তা জোরদারের মাধ্যমে যশোর থেকে ছেড়ে আসা বেনাপোলগামী একটি লোকাল বাসে থাকা সন্দেহ জনক এক যাত্রীর দেহ তল্লাশিকালে তার কোমরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১ কেজি ৪শ গ্রামের (১৩ টি) স্বর্ণের বার সহ তাকে আটক করা হয়। আটককৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৯ লাখ ২শ টাকা বলেও তিনি জানান।

বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোষ্ট ইনচার্জ সুবেদার শাহিন মিয়া বলেন, ৪৯ বিজিবি অধিনায়ক এর নির্দেশক্রমে যশোর থেকে ছেড়ে আসা একটি লোকাল বাসে তল্লাশিকালে সকাল ৯ টার সময় স্বর্ণ সহ চোরাকারবারিকে আটক করা হয়। আটক আসামীর বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্থান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।