নাদিম আহমেদ অনিক, নওগাঁ প্রতিনিধিঃ সম্প্রতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে দেশের যে সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ, মৌলবাদের বিস্তার পরিলক্ষিত হচ্ছে তার বিরুদ্ধে নওগাঁয় জেলা মহিলা আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে ধৃস্টতা দেখাবে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ এই বাংলার মাটিতে তাদেরকে প্রতিহত করবে।

বুধবার বিকেলে আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদৃক্ষন করে পুনরায় জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত বিক্ষোভ সমাবেশে নওগাঁ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লিপি সাহা, যুগ্ম সম্পাদক মুন্নি সরমা, সাংগঠনিক সম্পাদক পলি সাহা, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি আছলাতুন নেছা, যুগ্ম সাধারণ সম্পাদক মরিয়ম আক্তার, পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি আঞ্জুমানারা আদরী, যুগ্ম সাধারণ সম্পাদক নাহার মৃধা প্রমুখ। বক্তারা আরো বলেন এদেশ মুসলমানের, এদেশ হিন্দুর, এদেশ খ্রিষ্টানের, এদেশ বৌদ্ধ সম্প্রদায়েরসহ সকল ধর্মের মানুষের, যার যার ধর্ম সেই সেই পালন করবে।

কিন্তু রাষ্ট্র আমাদের সবার। আমরা বাঙালি জাতি এই অসম্প্রদাযয়িক চেতনা নিয়েই পথ চলেছি। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে অসম্প্রদায়িক চেতনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সেই পথেই শান্তির বার্তা নিয়ে বাংলাদেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন।