কয়রায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

নিতিশ সানা, কয়রা, প্রতিনিধিঃ- কোভিড-১৯ পেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি নতুন ভাবে টেকসই বিশ্ব করি” প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনার কয়রায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গোলবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা আয়োজন করা হয়।

কয়রা প্রশাসন, উপজেলা সমাজসেবা বিভাগ ও কয়রা শেখ রাসেল প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ২৯তম আন্তর্জাতিক ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে কয়রা শেখ রাসেল প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও কয়রা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল ইসলাম, সমাজ সেবা অফিসার অনাথ কুমার বিশ্বাস, কয়রা শেখ রাসেল প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি মোঃ ফজর আলী সানা প্রমুখ। এছাড়া সভায় সরকারি কর্মকর্তা, কয়রা শেখ রাসেল প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি, প্রতিবন্ধীরাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।