রাজশাহী ব্যুরো : রাজশাহীতে মাসব্যাপী শীতবস্ত্র হস্ত ও কুটির শিল্প মেলা শুরু হয়েছে। শনিবার সকালে নগরীর কলেজিয়েট স্কুল মাঠে ফিতা কেটে এই মেলার উদ্বোধন করা হয়। উইমেন এন্টারপ্রিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ওয়েব) ১৬তম বর্ষপূর্তি উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়েবের রাজশাহী শাখার সভাপতি আঞ্জুমান আরা পারভীন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী, রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম ও রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজশাহী অ লে নারী উদ্যেক্তা তুলনামূলক অনেক কম। আবার যারা উদ্যেক্তা হিসেবে কাজ করছেন তারা তাদের পণ্য বিপননের সঠিক উপায় পান না। সেক্ষেত্রে এই মেলার মাধ্যমে নারী উদ্যেক্তরা তাদের কাজ অন্যদের কাছে তুলে ধরার সুযোগ পাবেন। তাদের কর্মসংস্থানের পথ আরও প্রসারিত হবে। তাই নিয়মিত এই মেলা আয়োজন করা উচিত।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনেই মেলা শুরু হয়েছে। মেলায় বিভিন্ন ধরনের হস্ত ও কুটির শিল্প পণ্যের ৫০টি স্টল রয়েছে। এতে শাড়ি, নকশী কাঁথা, পাটজাত হস্তশিল্পসহ বিভিন্ন ধরণের খাদ্য সামগ্রীও রয়েছে।