নাদিম আহমেদ অনিক, নওগাঁ প্রতিনিধি: উত্তরাঞ্চলের বৃহত্তর জেলা নওগাঁ যেন হঠাৎ করেই ঘন কুয়াশায় ঢাকা পড়েছে। গত কয়েকদিন হালকা কুয়াশা থাকলেও গত রবিবার বিকেল থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েতে শুরু করে যা সন্ধ্যার পর থেকেই যেন মেঘের রাজ্যে পরিনত হয় নওগাঁ। সোমবার দিনের বেলাতেও যানবাহনগুলো লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে শেষ বিকেলে। তবে ঘন কুয়াশা থাকলেও শীতের তীব্রতা অনেকটাই কম।

ঘন কুয়াশায় কোন কিছু স্পষ্ট দেখা না যাওয়ার কারণে সড়ক দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। তাই বাধ্য হয়ে মহাসড়কসহ অন্যান্য সড়কে চলাচলরত বাস, ট্রাক, ভটভটি, অটোচার্জারসহ সকল যানবাহন হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। অপরদিকে চরম বেকায়দায় পড়েছে খেটে-খাওয়া দিনমজুর শ্রেণির মানুষরা। ঘন কুয়াশা থাকলেও শীতের তীব্রতা কম হওয়ার কারণে খেটে-খাওয়া মানুষরা কাজে ফিরছে। হঠাৎ করে ঘন কুয়াশা পড়ার কারণে চরম বিপাকে পড়েছে শিশু ও বৃদ্ধরাও।

নওগাঁয় আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে সোমবার সকালে নওগাঁয় সর্বনিম্ম তাপমাত্রা ছিলো ১৬ডিগ্রি সেলসিয়াস। তবে সোমবার নওগাঁর আকাশে সূর্যের দেখা মিলবে না। তবে ঘন কুয়াশা আরো কয়েকদিন থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে।