ঘরের মাঠে অ্যানফিল্ডে ওলভারহ্যাম্পটনের জালে ‘এক হালি’ গোল দিয়েছে লিভারপুল।প্রায় ৯ মাস পর দুই হাজার দর্শক উপভোগ করেছেন সেই খেলা। প্রিমিয়ার লিগে দর্শক ফেরার দিনে এমন পারফরম্যান্স দেখিয়ে খুশি ইর্য়ুগ্লেন ক্লপের শিষ্যরা।৪-০ তে জয় দেখে তৃপ্তির ঢেকুর তুলে গ্যালারি ছেড়েছেন লিভারপুল সমর্থকরাও।

তবে একই ম্যাচে বাড়তি খুশিতে ভাসছেন লিভারপুলের সেরা তারকা মোহামেদ সালাহ। এদিন গোল পেয়েছেন সালাহ। আর এই গোল করে প্রিমিয়ার লিগে করা পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ড স্পর্শ করেছেন তিনি। তাও কিনা ৬৫ ম্যাচ কম খেলে!

রবিবার রাতে ম্যাচের ২৪ মিনিটে লিড নেয় লিভারপুল। আর প্রথম গোলটি আসে সালাহর পা থেকে। জর্ডান হেন্ডারসনের লং বল ক্লিয়ার করতে ব্যর্থ হন উলভস ডিফেন্ডার কন কোডি। ফাঁকায় বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি এই ‘মরুর ঈগল’। উলভসের জালে বল পাঠিয়ে দেন তিনি।

এই গোলের পরই প্রিমিয়ার লিগে ব্যক্তিগত ৮৪ গোলে পৌঁছান সালাহ, যা করতে ১৩১ ম্যাচ লেগেছে তার। আর ৮৪ গোলে পৌঁছতে রোনাল্ডোর লেগেছে ১৯৬ ম্যাচ! ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এই রেকর্ড গড়েন রোনাল্ডো।সে হিসাবে ৬৫ ম্যাচ কম খেলে সমানসংখ্যক গোল করে রোনাল্ডোকে পেছনে ফেলে অনন্য চূড়ায় উঠেছেন সালাহ।