এস.এ বিপ্লব, ভ্রাম্যমান প্রতিনিধি- নওগাঁয় বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে জেলা ও উপজেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের সম্বর্ধনা প্রদান করা হয়েছে। আন্তর্জাতিক নারী নির্যতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস’২০২০ উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় এক আলোচনা সভায় এই সম্বর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশীদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিয়া সুলতানা, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, সমজাসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন আকতার, সদর উপজেলার ভাইসচেয়ারম্যান ইরিয়াস তুহিন রেজা, মহিলা ভাইসচেয়ারম্যান শাহনাজ আকতার নাইস এবং জয়িতাদের মধ্যে লিপি সাহা, মুন্নি শর্মা, রাহেলা ইসলাম এবং ইশরাত জেরিনবক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জেলা পর্যায়ের ৫ জন এবং সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত ৫জন জয়িতাকে ক্রেষ্ট, উত্তরীয় ও ফুলের মালা পরিয়ে সম্বর্ধনা প্রদান করা হয়।

জেলা পর্য়ায়ে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে সদর উপজেলার লিপি সাহা, শিক্ষা ও চাকুরী ক্যাটাগরিতে নিয়ামতপুর উপজেলার শিল্পী জোয়ার্দ্দার, সফল জননী ক্যাটাগরিতে সদর উপজেলার মোছাঃ রাহেনা ইসলাম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু ক্যাটাগরিতে বদলগাছি উপজেলার মোছাঃ রেশমী সুলতানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা ক্যাটাগরিতে সাপাহার উপজেলার ইস্ফাত জেরিন জয়িতা নির্বাচিত হয়েছেন।

অপরদিরে সদর উপজেলা পর্যায়ে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে নওগাঁ পৌরসভার লিপি সাহা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে দুবলহাটি ইউনিয়নের মোছাঃ জীবননেছা, সফল জননী নারী ক্যাটাগরিতে নওগাঁ পৌরসভা এরাকার মোছাঃ রাহেনা ইসলাম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু ক্যাটাগরিতে নওগাঁ পৌরসভা এলাকার মোছা তানজিলা আকতার এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা ক্যাটাগরিতে নওগাঁ পৌরসভা এলাকার মুন্নি সাহা।