এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ বেনাপোল স্থলবন্দরে আমদানি,রফতানি বাণিজ্যের সাথে জড়িত ট্রাক চালক, হ্যান্ডলিংক শ্রমিক ও সিঅ্যান্ডএফ স্টাফ সদস্যদের জন্য সুপেয় পানি সরবরাহের কার্যক্রম শুরু করেছেন স্থলবন্দর কর্তৃপক্ষ্য। বুধবার দুপুরে বেনাপোল বন্দরের বাইপাশ সড়ক,ভারতীয় ট্রাক টার্মিনাল ও  কাচাঁ মালের মাঠে এ সুপেয় বিশুদ্ধ পানি সরবরাহের উদ্বোধন করা হয়।

বেনাপোল বন্দর শ্রমিক ও ট্রাক চালকেরা জানান, বন্দরে শ্রমিকরা দিন,রাত পরিশ্রম করে পণ্য খালাস করে। এসময় তারা ক্লান্ত হলে খাওয়ার জন্য বিনা মুল্যে সুপেয় পানির কোন ব্যবস্থা ছিলনা। দির্ঘদিনের দাবীর পর আজ বন্দর বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছেন এতে তারা খুশি।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, এখন থেকে বন্দরের শ্রমিক,ট্রাক চালকদের বাইরে থেকে খাবারের পানি আনতে হবেনা। নিয়মিত বিনামুল্যে বন্দর থেকে বিশুদ্ধ পানি পাবেন। বন্দর ব্যবহারকারী ২০ হাজার মানুষ এ সুবিধা পাবেন। এসুবিধার পাশাপাশি  আগামীতে অনান্য সুযোগ সুবিধাও পর্যায় ক্রমে বাস্তবায়ন করা হবে।

সুপেয় পানি সরবরাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেনাপোল বন্দরের উপপরিচালক(ট্রাফিক)  মামুন কবীর তরফদার, সহকারী পরিচালক আতিকুল ইসলাম,সহকারী পরিচালক লাখি বেগম, সহকারী পরিচালক হিমেল জাহান, সহকারী পরিচালক মেহেদি হাসান, সহকারী পরিচালক সঞ্জয় বাড়ই,সহকারী প্রগ্রামার হোসেন আলী, বাংলাদেশ স্থলবন্দর ইমপ্লয়েজ ইউনিয়নে সহ-সভাপতি মনির মজুমদার প্রমুখ।