সাভার প্রতিনিধি:
ঢাকার ধামরাইয়ে পরিবেশ দূষণের অভিযোগ এনে ৬টি অবৈধ ইটভাকে ৩৬ লাখ টাকা জারিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমান ভ্রাম্যমান আদালত।

সোমবার দিনভর ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের ইটভাটা গুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট কাজী তামজীদ আহমেদ।
এসময় ধামরাইয়ের জয়পুরা এলাকার মেসার্স বাংলা ব্রিকসকে ৬ লাখ, কাজলী ব্রিকসকে ৬ লাখ, ইউবিসি ব্রিকসকে ৬ লাখ, নির্মান ব্রিকসকে ৬ লাখ, সুপার ব্রিকস-২ কে ৬ লাখ ও এমবিসি ব্রিকসকে ৬ লাখ করে মোট ৩৬ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ভাটাগুলোর কিছু অংশ ভেঙে দেওয়া হয়।

অভিযানে ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোঃ রাজীব, পরিদর্শক মোছাঃ জেসমিন আক্তার, পরিদর্শক ফাতেমাতুজ জহুরা, র‌্যাব-৪, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোঃ রাজীব বলেন, আজ ছয়টি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। এসময় এসব ইটভাটা যাতে চালাতে না পারে সে জন্য ভাটা গুলোর মূল অংশ ভেঙ্গে দেয়া হয়েছে। আগমিতেও অবৈধ ইটভাটা বন্ধে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

তবে ধামরাইয়ে অবৈধ ইটভাটার সংখ্যা প্রায় ২ শতাধিক। সে গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে তিনি বলেন, একদিনে ব্যবস্থা নেয়া অসম্ভব। তাই ডে বাই ডে আমরা সব গুলো অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।