বিশ্বের বিভিন্ন দেশের সাথে বাংলাদেশের পররাষ্ট্র নীতি অনেক ভালো বলে মন্তব্য করেছেন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম িসোমবার (২১ ডিসেম্বর) দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসিতে) বঙ্গবন্ধুর পররাষ্ট্র নীতি ও বঙ্গবন্ধু স্মারক সিরিজ সেমিনারে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে কখনো বাংলাদেশ স্বাধীন হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।

বিপিএটিসি ও ছয়টি প্রশিক্ষণ প্রতিষ্ঠান আয়োজিত বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীগণ,এডভান্সড কোর্স অন এডমিনিস্ট্রেশন এন্ড ডেভেলপমেন্ট কোর্সের প্রশিক্ষণার্থীগণ, বিপিএটিসির অনুষদ সদস্যগণসহ বিভিন্ন সরকারী অফিসে কর্মরত কর্মকর্তাগণ এতে অংশ নেন।

অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন,বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রকিব হোসেন এনডিসি।

উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বিপিএটিসি ১২ মাসে ১২টি বঙ্গবন্ধু স্মারক সিরিজ সেমিনার আয়োজনের উদ্যোগ নেয়। আজ এই সিরিজের নবম সেমিনার আয়োজিত হয়েছে।