ফিরোজ সুলতান, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে অক্সিজেনের অভাবে দশ মাস বয়সী শিশু সামাইরা ফালাকের মৃত্যুর অভিযোগে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঠাকুরগাঁও সদর আমলী আদালতে তিন জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন নিহত শিশুর বাবা ফয়সাল মাহমুদ। মামলায় আসামীরা হলেন, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের বহিরাগত মিলন চন্দ্র, সিনিয়র স্টাফ নার্স মোছাঃ উম্মে কুলসুম ও মোছাঃ কামরুন নাহার।

আদালতের বিচারক এস রমেশ কুমার ডাগা মামলটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়ে পরবর্তি আগামী ১৮ জানুয়ারী দিন ধার্য করেছেন। এর আগে শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা না নেয়ায় আদালতের দারস্ত হয় তারা।

মামলার অভিযোগে জানা যায়, দশ মাস বয়সী শিশু কন্যা সামাইরা ফালাক শ^াস কস্টে ভুগলে গেল ১২ ডিসেম্বর রাতে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পরিবারের পক্ষ থেকে হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের অবহেলা ও অক্সিজেনের অভাবের অভিযোগ করা হয়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

মামলার বাদি ও নিহত শিশুর বাবা ফয়সাল মাহমুদ অভিযোগ করে বলেন, থানায় মামলা না নেয়ায় আদালতেই মামলাটি দায়ের করা হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানান তিনি।

এ বিষয়ে মামলার আইনজীবী মোঃ আনোয়ারুল ইসলাম জানান, বিচারক সন্তুস্ট হয়ে মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়ে পরবর্তি আগামী ১৮ জানুয়ারী দিন ধার্য করেছেন। ন্যায় বিচারের আশায় মামলাটি দায়ের করেছে নিহত শিশুর বাবা ফয়সাল মাহমুদ।