নাদিম আহমেদ অনিক,নওগাঁ প্রতিনিধিঃ দ্বিতীয় ধাপে প্রার্থী যাচাই-বাচাইয়ে নওগাঁর পার্শ্ববর্তী বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভার নির্বাচনে ৩ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মিলে ৪২জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সান্তাহার পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী হতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু, বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রাজ্জাক এবং পৌরসভার ৯টি ওয়ার্ডের সাধারন কাউন্সিলর পদে ২৯ জন ও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

মঙ্গলবার সকাল থেকে বগুড়া জেলা নির্বাচন অফিসে এসব প্রার্থীদের যাচাই-বাছাই শেষে তাদের বৈধতা ঘোষনা করা হয়। এসব প্রার্থীদের ২৯ ডিসেম্বর প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী। প্রার্থীদের মধ্যে কেউ বাতিল না হওয়ায় নির্বাচন অফিস চত্বরে এক আনন্দ ঘন মুহূর্তের সৃষ্টি হয়েছে বলে জানান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম মন্টুর সমর্থনকারি উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এড. শেখ কুদরত-ই-কাজল