মনিরুজ্জামান লেবু নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র প্রার্থী অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার (৬৭) মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।অাজ বৃহস্পতিবার সকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ডায়াবেটিস ও শ্বাসকষ্ট নিয়ে ১৫ দিন আগে হাসপাতালে ভর্তি হন আমজাদ হোসেন সরকার। সেখানে তৃতীয় দফায় কোভিড-১৯ পজিটিভ আসে। এরপর অাজ বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।
মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে রিয়াদ হোসেন সরকার রানা যুক্তরাষ্ট্র প্রবাসী। তিনি বর্তমানে সেখানেই অবস্থান করছেন।
অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার চারবারের নির্বাচিত মেয়র, সাবেক সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক এবং সৈয়দপুর (সাংগঠনিক) জেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। তবে এবার তিনি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আগামী ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচনে নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।
সহকারী রিটার্নিং ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান, আমজাদ হোসেন সরকারের মৃত্যুর কারণে পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। খুব শিগগিরই নতুন করে পৌরসভার তফসিল ঘোষণা করা হবে।