বিশ্বকাপের বাছাইপর্বে ভেনিজুয়েলাকে ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের সামনে এবার কঠিন প্রতিপক্ষ ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হতে হবে তাদেরই চেনা মাঠে।

এক কথায় বিরাট চ্যালেঞ্জ অপেক্ষা করছে লিওনেল মেসিদের সামনে।

বাংলাদেশ সময় রোববার রাত ১টায় ব্রাজিলের করিন্থিয়াস এরেনায় হবে ম্যাচটি।

এমন হাইভোল্টেজ ম্যাচে একাদশ নির্ধারণ নিয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনার জনপ্রিয় ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, এখনও তিনটি জায়গা নিয়ে সংশয়ে রয়েছে।

প্রথমত রাইট ব্যাকে নাহুয়েল মলিনা ও গনজালো মন্টিয়েলকে নিয়ে। কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন মন্টিয়েল। তবে ভেনেজুয়েলার বিপক্ষে শুরুর একাদশে ছিলেন মলিনা। এখন ব্রাজিলের বিপক্ষে বাছাইয়ের ম্যাচে কাকে নামানো হবে তা নিয়েই রয়েছে প্রশ্ন।

রক্ষণভাগে লেফট ব্যাক পজিশনে মার্কোস আকুনা ও নিকোলাস তালিয়াফিকোর মধ্যে কাকে নেওয়া হবে শুরুর একাদশে তা নিয়েও দোলাচলে স্কালোনি।

এছাড়া সেন্ট্রাল মিডফিল্ড পজিশনে লেয়ান্দ্র পারেদেস ও গুইদো রদ্রিগেজের মধ্যে ঠিক কাকে মাঠে নামাবেন তার সিদ্ধান্ত চূড়ান্ত করতে পারছেন না তিনি।

এদিকে ভেনিজুয়েলার ম্যাচে কড়া ফাউলের শিকার হয়ে আহত হলেও এখন পুরোপুরি ফিট আছেন আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসি। তার খেলা নিয়ে কোনো সংশয় নেই বলে জানিয়েছে স্কালোনি।

আর্জেন্টিনা দলের সম্ভাব্য একাদশ:

এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা/গনজালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা/নিকোলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্র পারেদেস/গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ ও লিওনেল মেসি।

অন্যদিকে ব্রাজিলের একাদশও নিশ্চিত করেননি দলের কোচ তিতে।

ব্রাজিল দলের সম্ভাব্য একাদশ:

ওয়েভারটন, দানিলো, মিলিতাও, মিরান্ডা, অ্যালেক্স সান্দ্রো, ক্যাসেমিরো, ব্রুনো গুইমারেস/গারসন, লুকাস পাকুয়েতা, ভিনিসিয়াস জুনিয়র/এভারটন রিবেইরো, নেইমার ও গ্যাব্রিয়েল বারবোসা।