নিজস্ব প্রতিবেদকঃ
প্রথম জয়ের স্বপ্নটা আগেই দেখেছিল বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। সেটা যে তারা মন থেকেই বিশ্বাস করেন, তার প্রমাণ দিলেন ব্যাটিংয়ে। ফারাজানা হক, নিগার সুলতানা ও শারমিন আক্তারের ব্যাটে ভর করে পাকিস্তানের বিপক্ষে বেশ ভালো সংগ্রহই গড়েছে বাংলাদেশ নারী দল। ওয়ানডে বিশ্বকাপের ম্যাচটিতে সেডন পার্কে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান করেছে টাইগ্রেসরা।

আগের দু ম্যাচের মতো এবারও ভালো শুরু এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও শারমিন আক্তার। এই জুটিতে আসে ৩৭ রান। ৩০ বলে ১৭ রান করে শামিমা আউট হলে এই জুটি ভাঙে।

দারুণ খেলতে থাকা আরেক ওপেনার শারমিন ফিফটির কাছে গিয়েও ব্যর্থ হন। ৬ চারে ৫৫ বলে ৪৪ রান করে ওমাইমা সোহেলীর বলে সাজঘরে ফেরত যান তিনি। একই দশা হয় অধিনায়ক নিগার সুলতানারও।

৬৪ বলে ৪৬ রান করে তিনি ফিরলে ভেঙে যায় ফারজানার সঙ্গে ৯৭ রানের জুটি। মাঝে অন্য ব্যাটারদের আসা-যাওয়া থাকলেও বাংলাদেশের সংগ্রহটাকে বড় করতে থাকেন ফারজানা।

৪৭তম ওভারে আউট হওয়ার আগে ৫ চারে ১১৫ বলে ৭১ রান করেন তিনি। শেষদিকে ১১ বলে ১০ রান করেন অভিজ্ঞ ব্যাটার সালমা খাতুন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ২৩৪ রান করে বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন নাসরা সান্ধু।