নিজস্ব প্রতিবেদকঃ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন বলেছেন, সরকারের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও বাজার সিন্ডিকেটের কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সঙ্কট সৃষ্টি হয়েছে এবং মূল্যস্ফীতি এখন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।

তিনি বলেন, দেশে নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের ভূমিকা রয়েছে।

তিনি অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে করে বাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই সকল সমস্যার সমাধান করা হবে বলে জানান।

সোমবার ঢাকায় কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ আয়োজিত দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং অবিলম্বে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের দাবিতে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি বাবু বাজার ব্রিজ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কদমতলী চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি মো: শাহিনুর ইসলাম, সহকারি সেক্রেটারি এবিএম কামাল হোসাইন, জামায়াত নেতা আবদুর রহমান ও শিবিরের জেলা সভাপতি সাফিউল ইসলাম প্রমুখ।

মাওলানা দেলাওয়ার বলেন, সরকারের রহস্যজনক নিরবতার কারণেই আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার অজুহাত দেখিয়ে রিফাইনারি কোম্পানিগুলো হঠাৎ করেই ভোজ্য তেলের সরবরাহ কমিয়ে দিয়েছে। ফলে প্রতি লিটার সয়াবিন ১৮৫ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। তেল লুকিয়ে রেখে মূল্যবৃদ্ধির অভিযোগও উঠেছে সরবারাহকারীসহ বিক্রেতাদের বিরুদ্ধে। কিন্তু এসব অনিয়মের সাথে সরকার সংশ্লিষ্টরা জড়িত থাকার কারণেই সরকার তাদের বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছে না।