মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে ১০ বছরের শিশুসন্তানকে ধর্ষণ চেষ্টায় বাবাকে আটক করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।
শনিবার (১৯ মার্চ) শিশুটির নানী বাদি হয়ে উপজেলার শিধলগ্রাম পশ্চিম পাড়ার মোঃ আফজাল হোসেনের ছেলে মোঃ আঃ হাকিম (৩৭) কে আসামি করে একটি মামলা রুজু করেন।
শিশু টির নানী জানান, আসামি তার আপন বড় ভাইয়ের ছেলে। তার এবং আসামির বাড়ি পাশাপাশি।আসামির সাথে তার মেয়ের অনুমান ১৫ বছর পূর্বে বিয়ে হয় এবং ৯ বছর পূর্বে ছাড়াছাড়ি হয়ে যায়।সংসার করা কালে তার মেয়ের গর্ভে এক মেয়ে সন্তানের জন্ম হয়।তাদের বিবাহ বিচ্ছেদের পর থেকে সন্তানটি নানীর কাছে লালন পালন হতে থাকে। তারিখ ১৪ মার্চ ঘটনার দিন দুপুর অনুমান ১:৩০ ঘটিকায় তার নাতনী ঘরের বারান্দায় লেখাপড়া করছিলো। বাড়িতে কেউ না থাকার সুযোগে শিশুটির বাবা পিছন থেকে জড়িয়ে ধরে কোলে করে তার বসতবাড়ির উত্তর দুয়ারী এক চালা টিনের হাঁস মুরগির ঘরে নিয়ে যায় এবং শিশুটির  বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেওয়া সহ পরনের পায়জামা খুলে ধর্ষণের চেষ্টা করে।সে সময় ভয়ে শিশুটি চিৎকার দিলে প্রতিবেশীরা এগিয়ে আসলে আসামি পালিয়ে যায় এবং শিশুটিকে পাড়া প্রতিবেশীরা উদ্ধার করে। এর আগে এরকম ভাবে একাধিকবার ধর্ষণের চেষ্টা করেছে বলে শিশুটির নানী জানান।
ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আবু হাসান কবির,পিপিএম (সেবা) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,শিশুটির নানী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা রুজু করেন এবং মামলার পরিপ্রেক্ষিতে মোঃ আঃ হাকিম কে আটক করা হয়েছে এবং আটক আসামিকে আজ বিজ্ঞ আদালতে পাঠানো হয়ে বলে জানান।