নিজস্ব প্রতিবেদকঃ

খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র দ্বি-বার্ষিক নির্বাচনে দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র রিপোর্টার ফারুক আহমেদ সভাপতি, দৈনিক খুলনা টাইমস-এর নির্বাহী সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ সাধারণ সম্পাদক ও দৈনিক লাখো কন্ঠ’র খুলনা প্রতিনিধি দিলীপ বর্মণ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। রোববার (২০ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে খুলনা প্রেসক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গণনা শেষে বিকেলে কেইউজের নির্বাচন কমিশনের প্রধান বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন। ফলাফল ঘোষণাকালে খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এবারের নির্বাচনে মোট ১৩৫ জন ভোটারের মধ্যে ১৩২ জন ভোট দিয়েছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কেইউজের কার্যনির্বাহী কমিটির ১১টি পদে ফারুক-রিয়াজ ও পপলু-অভিজিৎ এ দুটি প্যানেলের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে মহেন্দ্রনাথ সেন ও দপ্তর সম্পাদক পদে আল মাহমুদ প্রিন্সসহ মোট ২২ জন প্রতিদ্বন্দিতা করেন।

সভাপতি পদে মো. ফারুক আহমেদ (দৈনিক পূর্বাঞ্চল) ৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আবু হেনা মোস্তফা জামাল পপলু (মাছরাঙা টিভি) পেয়েছেন ৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান রিয়াজ (দৈনিক খুলনা টাইমস) পেয়েছেন ৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অভিজিৎ পাল (ইন্ডিপেন্ডেন্ট টিভি) পেয়েছেন ৪০ ভোট। আর মহেন্দ্রনাথ সেন (একুশে টিভি) পেয়েছেন ১৩ ভোট। সহসভাপতি পদে মো. জাহিদুল ইসলাম রিপন (দৈনিক পূর্বাঞ্চল) ৯৬ ভোট ও আলমগীর হান্নান (দৈনিক আজকের তথ্য) ৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে অপর প্রার্থী বিমল সাহা (দৈনিক প্রবাহ) ৬৬ ভোট পেয়েছেন।
যুগ্মসাধারণ সম্পাদক নেয়ামুল হোসেন কচি (সময় টিভি) ১০০ ভোটে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নূর হাসান জনি (দৈনিক তথ্য) ৩২ ভোট পেয়েছেন।

এছাড়া কোষাধ্যক্ষ পদে দিলীপ বর্মন (দৈনিক লাখোকন্ঠ) ৯২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী হাসানুর রহমান তানজীর (দৈনিক তথ্য) ৩৭ ভোট পেয়েছেন।
দপ্তর সম্পাদক পদে শেখ আব্দুল হামিদ (দৈনিক জন্মভূমি) ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন। এই পদের অপর দুই প্রার্থী শাহজালাল মোল্লা মিলন (মাছরাঙা টিভি) ৩০ ভোট ও আল মাহমুদ প্রিন্স (দৈনিক সময়ের খবর) ২১ ভোট পেয়েছেন।

প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক পদে এসএম মনিরুজ্জামান (আর টিভি) ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কাজী ফজলে রাব্বি শান্ত (দৈনিক জন্মভূমি) ৫৩ ভোট পেয়েছেন।
এ ছাড়া নির্বাহী সদস্য পদে আনোয়ারুল ইসলাম কাজল (দৈনিক পূর্বাঞ্চল) ১১৯, মিলন হোসেন ১০৩ (দক্ষিণাঞ্চল প্রতিদিন) ও শেখ জাহিদুল ইসলাম (দৈনিক দেশসংযোগ) ৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে অপর প্রার্থী এমএম মিন্টু (দৈনিক প্রবাহ) ৬৮ ভোট পেয়েছেন।

খুলনা প্রেসক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বাঞ্চলের চিফ রিপোর্টার অমিয় কান্তি পাল এবং বিএফইউজে’র সাবেক যুগ্ম-মহাসচিব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক হাওলাদার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বিভাগীয় শ্রম দপ্তর, খুলনার সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম ও শ্রম কর্মকর্তা গনেশ চন্দ্র বসু নির্বাচন তত্বাবধান করার জন্য উপস্থিত ছিলেন। এছাড়া বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক ও রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন্স মোঃ মিজানুর রহমান খুলনা সাংবাদিক ইউনিয়নের ভোট কেন্দ্র পরিদর্শন ও ভোট প্রদান পর্যবেক্ষণ করেন।