খুলনা সংস্করণঃ

জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, মসজিদে দোয়া, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে (মঙ্গলবার) খুলনায় ইসলামিক ফাউন্ডেশনের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সকালে খুলনার বয়রাস্থ ইসলামিক ফাউন্ডেশনের চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু মাদ্রাসা বোর্ডও গঠন করেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। জাতির পিতা ইসলামের যে উন্নয়ন শুরু করে গেছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অব্যাহত রেখেছেন। তিনি বলেন, বর্তমান সরকার ইমাম ও মুয়াজ্জিনদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করে। ইমামরা হলেন সবার জন্য আদর্শ স্বরূপ। দেশ ও সমাজকে সামনের দিকে এগিয়ে নিতে ইমামরাও অবদান রাখতে পারেন। দেশে এখন শান্তির সুবাতাস বইছে। এই সরকারই কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশের জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ সরকারের একটি বড় অর্জন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো: গিয়াস উদ্দিন এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির। খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ মারুফুল আলমের সভাপতিত্বে এতে স্বাগত জানান ইসলামিক ফাউন্ডেশন খুলনার বিভাগীয় পরিচালক একেএম ফজলুর রহমান।