মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে আন্তঃজেলা চোর চক্রের অন্যতম নেতা ১৬ মামলার আসামি ও তার এক সহযোগী কে ট্রাক্টর গাড়ি সহ আটক করেছে থানা পুলিশ।
আটক দুই জন দিনাজপুর সদর পুলহাট কসবার মৃত আঃ জব্বার ড্রাইভারের ছেলে মোঃ সোহেল রানা@ সোহাগ (৩২) এবং আউলিয়াপুরের মোঃ জালাল শেখের ছেলে মোঃ রবিউল আউয়াল (২৯)।
পুলিশ জানায়,বৃহস্পতিবার (২৪ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বিকাল ৪:৩০ ঘটিকায় এসআই জিয়াউর রহমান নেতৃত্বে পুলিশের একটি দল ঘোড়াঘাট পৌরসভার দঃনয়াপাড়ার এক বাড়ি থেকে গাড়ির ফালসেট সহ চোরদের আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক সেই দিন রাত ১০:৩০ ঘটিকায় পার্শ্ববর্তী গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার দেবপুর নামক স্থানে অভিযান পরিচালনা করে আইসার ট্রাক্টর গাড়ি উদ্ধার করা হয়।আইসার ট্রাক্টর গাড়িটি গত ২২ মার্চ রাতে দিনাজপুর কোতয়ালি থানার ঘুগু ডাঙ্গা ধোয়া পুকুর থেকে তারা চুরি করে বলে স্বীকার করে।
ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির,পিপিএম (সেবা) বিষয়টি স্বীকার করে জানান, গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে ট্রাক্টর গাড়ি চুরির সংঘবদ্ধ চক্রটির ১৬ মামলার আসামি ও মূল হোতা সহ এক সহযোগীকে আটক ও চুরি করা আইসার ট্রাক্টর গাড়ি উদ্ধার এবং অজ্ঞাতনামা কয়েক জন সহ ছয়জনের নাম উল্লেখ করে একটি চুরির মামলা রুজু হয়েছে।আটক আসামিকে আজ দিনাজপুরের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।তিনি আরও জানান,এ অভিযান অব্যহত থাকবে এবং অন্য আসামিদেরকে আটকের জন্য জোড় তৎপড়তা চালানো হচ্ছে।
এর আগে গত ২২ মার্চ দিবাগত রাতে দিনাজপুর কোতয়ালি থানার ঘুগু ডাঙ্গা ধোয়া পুকুরের মমিনুল ইসলামের ঢাকা মেট্রো-ই-১৬-১৮৮৬ আইসার ট্রাক্টর গাড়িটি তার বাড়ি সংলগ্ন নুরুল চৌকিদারের বাড়ির  সামনের বাগানে রাখলে কে বা কাহারা চুরি করে নিয়ে যায়।পরে ২৩ মার্চ অনেক খোঁজাখুঁজি করে পাওয়া না গেলে কোতয়ালি থানায় তিনি নিজে বাদী হয়ে একটি এজাহার দায়ের করেন।